Be a blogger! Share your knowledge.
» » রঙিন করে তুলুন Chrome Browser এ আপনার ব্লগ/ওয়েবসাইটের এড্রেসবার [Templete Design 2020]
TrickNetBD TrickNetBD TrickNetBD

রঙিন করে তুলুন Chrome Browser এ আপনার ব্লগ/ওয়েবসাইটের এড্রেসবার [Templete Design 2020]

সবাইকে স্বাগতম আমার আজকের নতুন একটি টিউটোরিয়াল এ। আপনারা নিশ্চয় Chrome ব্রাউজার ব্যবহার করেন। আর কেনই বা করবেন না, এমন কোনো ডিভাইস নেই যেখানে Chrom ব্রাউজার নেই। Chrome ব্রাউজার এর মাধ্যমে আমরা যখন কোন ওয়েবসাইট বা ব্লগ ভিজিট করি তখন অনেক সময়ই দেখি Chrome browser এর এড্রেসবার টি রঙিন হয়ে গেছে। এই রঙ গুলো সচারচার chrome ব্রাউজার এই দেখা যায়। আপনাদের বোঝার সুবিধার্থে বলি, আপনারা Google Chrome ব্রাউসার দিয়ে Facebook এ ঢুকুন দেখতে পাবেন, ব্রাউজারের Address Bar টি নীল বর্ণ ধারণ করেছে। এর কারণ Facebook এর রঙ নীল। এই রঙ গুলো একটি ব্লগ বা ওয়েবসাইটকে অনেক সুন্দর করে তোলে। বর্তমানের এই Competition এর যুগে টিকে থাকতে হলে সবার থেকে আলাদা কিছু করে দেখাতে হবে। পারলে সবার আগেই এই সব কাস্টমাইজেশন আপনাকে করে নিতে হবে। আপনার ব্লগকে করে তুলতে হবে সবার থেকে আলাদা যেভাবেই হোক। তাহলেই আপনি সফল হতে পারবেন।

সে যায় হোক আপনিও পারবেন এই রকম কাস্টমাইজেশন করতে। প্রথমে Chrome ব্রাউজার দিয়ে আপনার ব্লগে ভিজিট করুন। দেখুন Adress bar রঙিন হয় কিনা। যদি না হয় তাহলে পোস্টি আপনার জন্য। অনেক হলো জ্ঞান দেওয়া এবার চলুন দেখে নেওয়া যাক কিভাবে এরকম কাস্টমাইজ করবেন।

আরও পড়ুনঃ


যেভাবে Chrome Browser এ আপনার ব্লগ/ওয়েবসাইটের এড্রেসবার রঙিন করবেনঃ
এটা করার জন্য আমি একটি সাধারণ Meta Tag ব্যাবহার করেছি। এই Meta Tag টি আপনার ব্লগের টেম্পলেটে যুক্ত করলেই আপনি আপনার ইচ্ছানুযায়ী রঙ আপনার পাঠকদের এড্রেস বারে দেখাতে সফল হবেন। মেটা ট্যাগ টি খুব সহজেই আপনার ব্লগে যুক্ত করতে পারবেন।

  • প্রথমে আপনার Blogger Account এ Log in করে নিন এবং আপনার Blogger Dashboard এ যান। 
  • এবার Template > Edit HTML এ ক্লিক করুন।
  • তারপর কী-বোর্ড হতে CTRL+F চেপে নীচের কোডটি Search করুন।

  • এবার নীচের কোড গুলি Copy করে ওপরের সার্চ করা কোডের উপরে  Paste করে দিন।
  • অবশেষে টেম্পলেট টি সেভ করুন
পরিবর্তনঃ
মনের মত রঙ দেওয়ার জন্য উপরের কোডের # চিহ্নের পরের 08C6FD অংশটিকে আপনার ইচ্ছানুযায়ী কালার কোড দিয়ে পরিবর্তন করে নিন। এরকম কালার কোড পেতে নিচের লিংকে যান।
Click Here 👈
উপরের লিংক থেকে আপনার পছন্দ মতো কোড বেছে নিন। তারপর কোড কপি করে কাস্টমাইজ করুন আপনার মনের মতো করে।
কাস্টমাইজ করার পর আপনি কোন Android ডিভাইস দিয়ে আপনার ব্লগটি ভিজিট করে দেখুন কেমন আপনার ইচ্ছানুযায়ী রঙ্গে আপনার ফোনের Address Bar টি রঙ্গিন হয়ে গেছে।

সবশেষে একটি কথা বলতে চাই, এই কাজটি হয়তো আপনারা অনেকেই জানেন। তবুও আমি আমার এই টিউটরিয়ালে অনেক সহজ ভাষায় কাজটি দেখানোর চেষ্টা করেছি। তাই যারা এ বিষয়টি সম্পর্কে জানেন না তাদের অনেক উপকারে লাগবে। আর যদি পোস্টটি আপনার সত্যিই ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন । আর আমার পরবর্তী নতুন টিউটোরিয়ালের জন্য অপেক্ষা করবেন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। খোদা হাফেজ।
Report Print

About Author


0 Response to "রঙিন করে তুলুন Chrome Browser এ আপনার ব্লগ/ওয়েবসাইটের এড্রেসবার [Templete Design 2020]"

Post a Comment

Back to top
About UsSitemap
Contact UsDisclaimer
AdvertiserPrivacy Policy
About UsSitemap
Terms Of UseCopyright Issues